আগামীকাল প্রধানমন্ত্রী আসছেন!যুক্তরাষ্ট্র আ:লীগের ব্যাপক প্রস্তুতি,উৎসবে পরিণিত হয়েছে নিউইয়র্ক

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২১ সেপ্টেম্বর ২০১৯, ৯:৪৭ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 285 বার
আগামীকাল প্রধানমন্ত্রী আসছেন!যুক্তরাষ্ট্র আ:লীগের ব্যাপক প্রস্তুতি,উৎসবে পরিণিত হয়েছে নিউইয়র্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে তাঁকে স্বাগত জানানো এবং সংবর্ধনা দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের সভায় যোগ দিতে সফরসঙ্গীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী কাল রবিবার ২২ সেপ্টেম্বর দুপুর ৩:৩০ মিনিটে জেএফকে বিমানবন্দরে অবতরণ করবেন। সেখানে হাজার হাজার প্রবাসী ও দলীয় নেতাকর্মীরা প্রধানমন্ত্রী কে শ্বাগত জানাবেন।

এ লক্ষ্যে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো ঘরোয়া বৈঠক, টাউন হল সভা এবং গণসংযোগ শুরু করেছে। বিভিন্ন ধরনের কমিটি গঠন করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ছবিসংবলিত পোস্টার-ফেস্টুন নিয়ে বিমানবন্দরে, শান্তি সমাবেশে এবং প্রবাসী গণসংবর্ধনাস্থলে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছে। নিউইয়র্কের জ্যাকসন হাইটস থেকে ব্রুকলিনে চলছে সভার পর সভা। নেতা–কর্মীরা নেত্রীকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন।
এই সফরে তথ্য সংগ্রহের জন্য সেল গঠন থেকে শুরু করেছে শেখ হাসিনার নিরাপত্তাকে আরও জোরদার করার জন্য নিরাপত্তা কমিটিও গঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিধানে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ সরকারের নিরাপত্তাকর্মীদের পাশাপাশি আওয়ামী লীগ নেতা–কর্মীরাও থাকবেন। জাতিসংঘ সদর দপ্তরের সামনে বা গণসংবর্ধনার সামনে বিরোধীদের যেকোনো তৎপরতার দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।
শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে ২৭ সেপ্টেম্বর বিকেল দুপুর ১২:৩০ মিনিটে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ম্যানহাটনে ৪৫-৪৬ স্ট্রিটে শান্তি সমাবেশ করা হবে। এখানেও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা অবস্থান করবেন।
একই দিন একই জায়গায় যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে শেখ হাসিনার বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠানের কর্মসূচিও ঘোষণা করা রয়েছে।তবে বিএনপির নেতারা বলছে যুক্তরাষ্ট্রের বহুধা বিভক্ত বিএনপি তেমন কোনো শোডাউন করতে পারবে না।

ড:সিদ্দিকুর রহমান জানান, প্রধানমন্ত্রীকে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে।
তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের ভিতরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে এবং মাননীয় প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে থেকে শত শত নেতাকর্মী ইতি মধ্য নিউইয়র্কে অবস্থান করছে এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিটি কর্মসূচিকে সফল এবং সার্থক করার জন্য আমরা বদ্ধপরিকর । তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রের যত দিন অবস্থান করবেন,ততদিন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ মাননীয় প্রধানমন্ত্রীর ভ্যানগার্ড হিসেবে অবস্থান করবেন। এবং তিনি বলেন জামায়াত-বিএনপি যে কোনো ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেয়ার জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সদা সর্বদা প্রস্তুত। সিদ্দিকুর রহমান বলেন এবারের মাননীয় প্রধানমন্ত্রীর সংবর্ধনা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পুরো পরিবারের জন্য অত্যন্ত গৌরবের এবং মর্যাদার ,কারণ মাননীয় প্রধানমন্ত্রীর আটাশে সেপ্টেম্বর শুভ জন্মদিন,শুভ জন্মদিনের যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ তাকে নাগরিক সংবর্ধনা দিতে পেরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী অত্যন্ত খুশি।
তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন
প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়টি চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যারা যেতে চান তাদের নাম রেজিস্ট্রেশন করতে হবে।এর জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন ব্যুরোত্ অবস্থান করছে ,তাদের সাথে যোগাযোগ করে প্রতিটি ব্যক্তিদের নাম এবং ফোন নাম্বার এন্ট্রি করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে॥

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *