আটলান্টিক সিটিতে ত্যাগের মহিমায় ঈদুল আযহা উদযাপিত

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১১ আগস্ট ২০১৯, ৯:৪২ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 119 বার
আটলান্টিক সিটিতে ত্যাগের মহিমায় ঈদুল আযহা উদযাপিত

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী – নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে ত্যাগের মহিমায় পবিএ ঈদুল আযহা উদযাপিত হয়েছে।গত ১১ আগষ্ট ,রবিবার সকালে আটলান্টিক সিটির বিভিন্ন মসজিদে প্রবাসী বাংলাদেশি আমেরিকান মুসলিম সম্প্রদায় সহ বিপুল সংখ্যক মুসলিম ঈদের নামাজ আদায়ের জন্য সমবেত হয়।বড়দের সাথে ছোটরাও রং-বেরংয়ের পাজামা-পাঞ্জাবি পরে ঈদের জামাতে অংশ নেয়।ঈদ জামাতে বিপুল সংখ্যক মহিলার অংশগ্রহন ছিল লক্ষ্যণীয়।ঐদিন সকাল থেকেই প্রবাসী বাংলাদেশি মুসলিমরা ঈদ আনন্দে শরীক হতে নিজেদেরকে উজাড় করে দিয়েছিল, এছাড়া রৌদ্রকরোজ্জল আবহাওয়ায় এবারের ঈদুল আযহা পেয়েছিল ভিন্ন এক মাত্রা।

মসজিদ আল হেরা – আটলান্টিক সিটিতে বাংলাদেশি আমেরিকানদের দ্বারা পরিচালিত ২৪২৬, আটলান্টিক এভিনিউতে অবস্থিত মসজিদ আল হেরায় ব্যাপক সংখ্যক প্রবাসী বাংলাদেশি মুসলিম সহ বিপুল সংখ্যক মুসলিম ঈদের জামাতে অংশ নেয়।মসজিদের ভেতর স্থান সংকুলান না হওয়ায় মসজিদের বাইরে পার্কিং লটেও নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি মুসলিম মহিলাও ঈদের জামাতে অংশ নেয়।ঐদিন সকাল ৮.৪৫ মি: ঈদের জামাত অনুষ্ঠিত হয়।ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়।ঈদের নামাজের মোনাজাতে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি,সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। মসজিদ আল হেরার ইমাম বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ডঃ মোঃ রুহুল আমিন ঈদের জামাতে ইমামতি করেন,খুৎবা দান করেন এবং দোয়া পরিচালনা করেন।ঈদের নামাজ আদায় শেষে ভ্রাতৃত্ববোধে উজ্জীবিত হয়ে মুসল্লিরা পরস্পরের সাথে কোলাকুলি করেন ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন । মসজিদ আল তাকওয়া – বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবছরও আটলান্টিক সিটির ৩৫৩৬-৩৮ আটলান্টিক এভিনিউতে অবস্থিত মসজিদ আল তাকওয়ার উদ্যোগে ১০০৮ ,এবসিকন বুলোভাড এ অবস্থিত আরমরি সেন্টারে সকাল ৮.৩০মিনিটে বিশাল ঈদ জামাত অনুষ্ঠিত হয়। প্রবাসী বাংলাদেশি আমেরিকান মুসলিম সম্প্রদায় সহ বিপুল সংখ্যক মুসলিম এখানে ঈদের জামাতে অংশ নেয় । ঈদ জামাতে ইমামতি করেন মসজিদ আল তাকওয়ার ইমাম তৌফিক আজিজ। ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়।ঈদের নামাজের মোনাজাতে দেশবাসীও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি,সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করা হয় । মসজিদ মুহাম্মদ- আটলান্টিক সিটির ৩০০, নর্থ আলবেনী এভিনিউতে অবস্থিত মসজিদ মুহাম্মদ এ ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে আটটায় ।মসজিদ মুহাম্মদ এর ইমাম আমিন মুহাম্মদ ঈদ জামাতে ইমামতি করেন। ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়।ঈদের নামাজের মোনাজাতে দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি,সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করা হয় ।

তাছাড়া আটলান্টিক সিটি সংলগ্ন এগ হারবার টাউনশীপ, এবসিকন, গ্যালাওয়ে,নর্থফিল্ড সহ অন্যান্য শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশী মুসলিমরা তাদের সুবিধাজনক স্থানে অবস্থিত মসজিদে ঈদের নামাজ আদায় করেন। ঈদের নামাজ আদায় শেষে মুসল্লিরা পরস্পরের সাথে কোলাকুলি করেন ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।ঈদের নামাজ আদায় শেষে তাঁরা কোরবানীর পশু জবাইয়ে ব্যস্ত হয়ে পড়েন।

কোরবানীর পশু জবাই শেষে প্রবাসীরা মোবাইলে,স্ক্যাইপ এ দেশে-বিদেশে আত্মীয়-স্বজন ও বন্ধু- বান্ধবদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।এরপর ব্যস্ত হয়ে পড়েন অতিথি আপ্যায়নে।কেউ কেউ পরিবার-পরিজন নিয়ে বেরিয়ে যান লং ড্রাইভে।অনেকে বিভিন্ন ধরনের ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানের আয়োজন করে। প্রবাসীরা বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে পরিবার-পরিজন নিয়ে ঈদ আনন্দ উপভোগ করেন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সকলকে ঈদের শুভেচছা জানিয়েছেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সীর ট্রাস্টি বোর্ডের সভাপতি আবদুর রফিক,সভাপতি জহিরুল ইসলাম বাবুল এবং সাধারন সম্পাদক নুরুন্নবী চৌধুরী শামীম,বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি শহীদ খান এবং সাধারন সম্পাদক সোহেল আহমেদ,আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সদস্য ফারুক হোসেন, আসাল নিউজারসি চ্যাপ্টার এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জাহাংগীর কবির, আটলান্টিক সিটি বেঙ্গল ক্লাবের সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস এবং সাধারন সম্পাদক মিরাজ খান , সাউথ জার্সী মেট্রো আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম শাহজাহান এবং সাধারন সম্পাদক কুতুবউদদীন এমরান,বিএনপি অব নিউজারসি স্টেট সাউথ এর সদস্য সচিব রহমান বাবুল,খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ নিউজারসি চ্যাপ্টার এর আহবায়ক মোঃ আইয়ুব ও সদস্য সচিব কাজী লিটন, বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি মোহাম্মদ হোসেন জনি এবং সাধারন সম্পাদক ফারুক তালুকদার, আটলান্টিক সিটি স্কুল বোর্ড নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী লেখক-সাংবাদিক সুব্রত চৌধুরী, আটলান্টিক সিটি কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বাংলাদেশি আমেরিকান মোঃ হোসাইন মোর্শেদ ও সোহেল আহমদ,ফ্রি হোল্ডার প্রারথী সুমন মজুমদার ,মুনা আটলান্টিক সিটি চ্যাপ্টার এর সভাপতি ওবায়ুদুল্লাহ চৌধুরী, মসজিদ আল হেরার সভাপতি জসীমউদদীন, মসজিদ আল হেরার ইমাম ডঃ রুহুল আমিন, বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি আকবর হোসেন,সাধারন সম্পাদক মোঃ শাহীন, অনলাইন পএিকা বাংলা খবর সম্পাদক মনিরুজামান মনির, আমেরিকা বাংলাদেশ নিউজ এজেন্সির প্রধান সম্পাদক শেখ শিমুল, অনলাইন পএিকা কাক আটলান্টিক সম্পাদক সাঈদ দোহা প্রমুখ।

নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন,পবিএ ঈদুল আযহার ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে বাংলাদেশিদের সমাজ জীবনে হিংসা-বিদ্বেষের অবসান ঘটবে, পারস্পরিক সহমর্মিতা,সহানুভূতি, এবং সকলের সঙ্গে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের সুসম্পর্ক গড়ে উঠবে, সুদৃঢ় হবে সাম্প্রদায়িক সম্প্রীতি। নেতৃবৃন্দ বাংলাদেশিদের উত্তরোত্তর সুখ-সমৃদ্ধি কামনা করেন।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =