‘আ’লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে গুজব ছড়াচ্ছে বিএনপি’

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৫ আগস্ট ২০১৯, ৯:৪৫ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 110 বার
‘আ’লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে গুজব ছড়াচ্ছে বিএনপি’ ‘আ’লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে গুজব ছড়াচ্ছে বিএনপি’

আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বিএনপি গুজবের আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ এ আলোচনাসভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, দেশের উন্নয়ন বিএনপির ভালো লাগে না। এ জন্য তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত।

বিএনপি দেশে দেশে গুজব ছড়াচ্ছে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, তারা প্রথমে পদ্মা সেতু নিয়ে গুজব ছড়িয়েছে, ছেলেধরা নিয়ে গুজব ছড়িয়েছে, তার পর হারপিক আর ব্লিচিং পাউডার নিয়ে গুজব ছড়িয়েছে।

‘এর পর এখন প্রধানমন্ত্রীকে নিয়ে গুজব ছড়ানোর চেষ্টা করছেন। এরা রাজনৈতিকভাবে পরাজিত হয়ে, হিতাহিত জ্ঞান হারিয়ে গুজবের আশ্রয় নিয়েছে। আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে গুজবের আশ্রয় নিয়েছে বিএনপি।’

খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নেতাদের বক্তব্যে দেখলাম, খালেদা জিয়াকে মুক্তি দিলে নাকি ডেঙ্গু মশা চলে যাবে। অর্থাৎ তারা এটি প্রমাণ করছে যে, রাজনৈতিকভাবে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে।

‘তারা এও বলছেন, আওয়ামী লীগ নাকি খালেদা জিয়ার মুক্তি চায় না। তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি। আদালতের মাধ্যমে তার মুক্তি পাওয়ার ক্ষেত্রে আওয়ামী লীগের তো কোনো বাধা নেই।’

তথ্যমন্ত্রী আরও বলেন, আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়া যদি মুক্তি পান, সে ক্ষেত্রে সরকারের পক্ষ থেকেও কোনো বাধা নেই। আপনারা আইনজীবীদের মাধ্যমে আইনি লড়াই জোরদার করুন।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে জাপানের মতো একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার স্বপ্ন দেখেছিলেন। সেই কারণে প্রথম থেকেই জাপান বাংলাদেশের এক নম্বর উন্নয়ন সহযোগী। স্বাধীনতার পর থেকে আমরা জাপানের কাছ থেকে সবচেয়ে বেশি উন্নয়ন সহযোগিতা পেয়েছি। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করার কারণে সাড়ে তিন বছরের মাথায় সেই স্বপ্ন অপূর্ণ থেকে যায়। আজকে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের জন্য বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলেছে।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *