নিউইয়র্কে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বই মেলা

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :৮ আগস্ট ২০১৯, ৬:০৯ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 136 বার
নিউইয়র্কে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বই মেলা

নিউইয়র্ক॥মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্র নিউইয়র্কে ‘বঙ্গবন্ধু বইমেলা’র আয়োজন করবে। আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর তিনদিনব্যাপী এই বইমেলা অনুষ্ঠিত হবে। জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে প্রতিদিন বিকেল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের প্রদর্শণী ও বিক্রয় ছাড়াও থাকবে সংশ্লিষ্ট আর বাংলাদেশ বিষয়ক নানা প্রতিযোগিতা, আলোচনা, সেমিনার আর সাংস্কৃতিক অনুষ্ঠান। খবর ইউএনএ’র।
জ্যাকসন হাইটসের তিতাস রেষ্টুরেন্টে গত ৬ আগষ্ট মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজক ও মুজিব বর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাষ্ট্রের নেতৃবৃন্দ উপরোক্ত তথ্য জানান। এসময় মেলার কর্মসূচী ঘোষণা করেন পরিষদের সদস্য সচিব নুরুল আমিন বাবু।
পরিষদের আহŸায়ক মিশুক সেলিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মেলা বিষয়ে বক্তব্য রাখেন মেলা কমিটির উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ নাথ রায়, উপদেষ্টা মুজিব বিন হক, আহŸায়ক আবু রায়হান ,শিবলী সাদেক সহ আরো অনেকে।
সংবাদ সম্মেলনে বলা হয়, ‘জাতির পিতা. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে তথা বিশ্বব্যাপী তুলে ধরা, বঙ্গবন্ধু পাঠাগার ¯’াপন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর মুক্তিযুদ্ধে ইতিহাস বিকৃতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা আর নিউইয়র্কের পাবলিক স্কুল ও লাইব্রেরীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করাই ‘বঙ্গবন্ধু বইমেলা’ আয়োজনের মূল লক্ষ্য। পরে উপ¯ি’ত নেতৃবৃন্দ উপ¯ি’ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
এক প্রশ্নের উত্তরে নেতৃবৃন্দ জানান, মেলা চলাকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশের প্রধানমন্ত্রী নিউইয়র্ক অব¯’ান করবেন। আমরা আশা করছি তাঁকে সহ বাংলাদেশ সরকারের মন্ত্রীবর্গ সহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সেমিনার আয়োজনের।
অপন এক প্রশ্নের উত্তরে তারা জানান, বাংলাদেশ থেকে কোন অনুদান এনে নয়, বরং প্রবাসের বিশিষ্টজনদের সহযোগিতায় এই মেলার ব্যয় বহন করা হবে। এজন্য তারা সবার সহযোগিতাও কামনা করেন।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *