নিউইয়র্কে ফোবানা কনভেনশনের সকল প্রস্তুতি সম্পন্ন

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১০ আগস্ট ২০১৯, ১০:৫২ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 42 বার
নিউইয়র্কে ফোবানা কনভেনশনের সকল প্রস্তুতি সম্পন্ন

নিউইয়র্ক॥যুক্তরাষ্ট্রের আসন্নœ লেবার ডে উইকেন্ডে নিউইয়র্কের লাগোর্ডিয়া এয়ারপোর্ট ম্যারিয়টে অনুষ্ঠিতব্য ৩৩তম ফোবানা সম্মেলন-২০১৯ এর আয়োজক কমিটি ও ফোবানা স্টিয়ারিং কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। গত ৭ আগষ্ট বুধবার জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়। ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান সভায় সভাপতিত্ব করেন। উল্লেখ্য, আগামী ৩০ ও ৩১ আগষ্ট এবং ১ সেপ্টেম্বর এই কনভেনশন অনুষ্ঠিত হবে। খবর ইউএনএ’র।
সভায় চলতি বছরের ফোবানা সম্মেলনের বিষয়ে নানা প্র¯‘তি, অগ্রগতি ও পরবর্তী কর্মকান্ড সর্বপরি সম্মেলন সফল করার বিষয়ে অন্যান্যের মধ্যে মোর্শেদ আলম, ডা. মাসুদুর রহমান এমডি, মঈনুদ্দীন নাসের, নিশান রহীম, আবু জাফর মাহমুদ, গিয়াস আহমেদ, আলী ইমাম শিকদার, কাজী আজহারুল হক মিলন, জসীম ভ‚ইয়া, কাজী আশরাফ হোসেন নয়ন, খন্দকার ফরহাদ, ফোবানা কনভেনশনের কনভেনর শাহ নেওয়াজ, ফোবানা স্টিয়ারিং কমিটির এক্সিকিউটভ সেক্রেটারী কাজী সাখাওয়াত হোসেন আজম প্রমুখ বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন ফোবানা কনভেনশনের সদস্য সচিব ফিরোজ আহমেদ।
সভার শুরুতে ফোবানার চলতি বছরের কনভেনশন নিয়ে সর্বশেষ আপডেট তুলে ধরেন চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান। এরপর বিভিন্ন সাব কমিটির চেয়ারম্যানগণ তাদের কমিটির রিপোর্ট পেশ করেন। এসময় সাব কমিটির সদস্যরাও তাদের মতামত তুলে ধরেন।
সভায় ফোবানা কনভেনশন কমিটি কর্তৃক নির্ধারিত ৬টি বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠিত হয়। বিষয়গুলো হলো: অর্থ, সেমিনার, নিরাপত্তা, অনুষ্ঠান, উপ¯’াপনা, ষ্টল, সাংস্কৃতিক অনুষ্ঠান ও অন্যান্য।
সভায় সেমিনার বিষয়ক কমিটির চেয়ারম্যান জানান, এবারের কনভেনশনে অন্তত: ৪টি সেমিনার অনুষ্ঠিত হবে। ম্যাগাজিন কমিটির চেয়ারম্যান আগামী ১৫ আগষ্টের মধ্যে আগ্রহীদের লেখা পাঠানোর অনুরোধ জানান। সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান সভায় তার কমিটির নানা সমস্যার কথা তুলে ধরেন।
সভায় জানানো হয় যে, এবারের কনভেনশনে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এস এম এ ফয়েজ। সভায় আরো জানানো হয় যে, কনভেনশনে বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনক চাঁপা, এস আই টুটুল ও সেলিম চৌধুরী সহ জনপ্রিয় উপ¯’াপন খন্দকার ইসমাইল এবং জনপ্রিয় চিত্র নায়ক-নায়িকা দম্পতি ওমর সানী ও মৌসুমী ছাড়াও অন্যান্য শিল্পীরা যোগ দেবেন। তাদের সাথে কনট্রাক্ট চ‚ড়ান্ত হওয়ার পর তাদের নাম পরবর্তীতে জানানো হবে।
ফোবানা কনভেনশনে দু’দিনের জন্য টিকিটের মূল্য ধরা হয়েছে জনপ্রতি ৩০ ডলার। একদিনের জন্য ২০ ডলার। তবে শিল্পীদের সাথে ডিনারের জন্য আলাদা পাশ ক্রয় করতে হবে। সভায় উপ¯ি’ত স্পন্সর প্রতিষ্ঠানের কয়েকজনকে পরিচয় করিয়ে দেয়া হয়।
সভায় যোগদানকারী অর্ধ শতাধিক ব্যক্তিবর্গের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- সৈয়দ এনায়েত আলী, মাকসুদুল হক চৌধুরী, নূপুর, কাজল, ডা. নার্গিস রহমান, মোহর খান, হাসান জিলানী, মোহাম্মদ রহমান, রিয়া রহমান,সাদেক শিবলী,শেখ হায়দার আলী প্রমুখ উপ¯ি’ত ছিলেন। প্রায় মধ্যরাত পর্যন্ত সভার কার্যক্রম চলে।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + eighteen =