নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে আগামী ১১ আগস্ট রবিবার পবিত্র ঈদ উদযাপন

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১০ আগস্ট ২০১৯, ৮:০১ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 180 বার
নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে আগামী ১১ আগস্ট রবিবার পবিত্র ঈদ উদযাপন

নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা আগামী ১১ আগস্ট, রোববার। ঈদুল ফিতর উত্তর আমেরিকায় বিভক্তভাবে উদ্যাপিত হলেও এবার ঈদুল আজহা একদিনে উদ্যাপিত হবে। বিভিন্ন মসজিদ কমিটি এবং মসজিদের ইমামদের সাথে আলাপকালে তারা এই তথ্য জানান। পবিত্র ঈদ উপলক্ষে নিউইয়র্কসহ উত্তর আমেরিকার বিভিন্ন মসজিদে ঈদ জামাতের সময়সূচি ঘোষণা করা হয়েছে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী আবহাওয়া ভালো থাকলে বিভিন্ন মসজিদের পক্ষ থেকে খোলা আকাশের নিচে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এসব জামাত মসজিদ-সংলগ্ন স্ট্রিট বা পার্কে অনুষ্ঠিত হবে। আর যেসব মসজিদে ভেতরে ঈদ জামাত অনুষ্ঠিত হবে, সেখানে একাধিক জামাতের ব্যবস্থা থাকবে। কোনো কোনো মসজিদের ভেতর চারটি জামাত অনুষ্ঠিত হবে। এই ঈদ জামাতে আলাদা করে মহিলাদের নামাজ আদায় করার ব্যবস্থা রাখা হয়েছে।
বাংলাদেশি মালিকানাধীন এস্টোরিয়ার আল আমিন মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে ১১ আগস্ট সকাল ৮টায় মসজিদ-সংলগ্ন ৩৬ স্ট্রিট এবং ৩৭ অ্যাভিনিউর মাঝে। এখানে মহিলাদের নামাজ আদায় করার ব্যবস্থা রাখা হয়েছে।
নিউইয়র্কে বাংলাদেশিদের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে। এই ঈদ জামাত উত্তর আমেরিকার সবচেয়ে বড় ঈদ জামাত। এই ঈদ জামাতে মূলধারার রাজনীতিবিদরাও শুভেচ্ছা বিনিময় করতে আসেন। জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে ঈদুল আজহার ঈদ জামাত অনুষ্ঠিত হবে মসজিদ-সংলগ্ন টমাস এডিসন হাইস্কুল মাঠে। এখানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে। এই জামাতে মহিলাদের নামাজ আদায় করার ব্যবস্থা প্রতিবছরের মতো এবারও থাকবে।
জ্যাকসন হাইটস মোহাম্মদী সেন্টারের উদ্যোগে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে নিউইয়র্ক ঈদগাহে (ডাইভার সিটি প্লাজায়)। প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম জামাত সকাল ১১টায়। এছাড়া ১২ আগস্ট মোহাম্মদী সেন্টারে গরিবদের জন্য কোরবানির মাংস সংগ্রহ করা হবে বিকেল ৪টা থেকে বিকেল ৭টা পর্যন্ত এবং তা বিতরণ করা হবে সন্ধ্যা ৭টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত।
জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের উদ্যোগে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে। ঈদ জামাত অনুষ্ঠিত হবে ৭৩ স্ট্রিটের রোজভেল্ট এভিনিউ এবং ৪১ অ্যাভিনিউর মাঝে। ব্রুকলিন বাংলাদেশ মুসলিম সেন্টারের উদ্যোগে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে মসজিদের ভেতরে। প্রথম জামাত সকাল ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯ টায়।
জ্যামাইকার দারুস সালাম মসজিদে ঈদের চারটি জামাত অনুষ্ঠিত হবে মসজিদের ভেতরে। প্রথম জামাত সকাল ৭টা ৩০ মিনিটে, দ্বিতীয় জামাত সকাল ৮টা ৩০ মিনিটে, তৃতীয় জামাত সকাল ৯টা ৩০ মিনিটে এবং চতুর্থ জামাত সকাল ১০টা ৩০ মিনিটে। প্রথম জামাত ছাড়া বাকি তিনটি জামাতেই মহিলাদের নামাজ আদায় করার ব্যবস্থা রাখা হয়েছে।
ব্রঙ্কস বায়তুল ইসলাম মসজিদ এন্ড কমিউনিটি সেন্টারের উদ্যোগে পবিত্র ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা ৩০ মিনিটে, দ্বিতীয় জামাত সকাল ৮.৩০ মিনিটে বায়তুল ইসলাম মসজিদ এন্ড কমিউনিটি সেন্টার ইন্ক, ২১০৭ ডেভিডসন এভিনিউ, ব্রঙ্কস।
ওজনপার্কের আল আমান মসজিদের উদ্যোগে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টা ৩০ মিনিটে মসজিদ-সংলগ্ন ডিওটি পার্কে। ওজনপার্কের ফুলতলী ইসলামিক সেন্টারের উদ্যোগে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে পিএস ৬৪ স্কুলের মাঠে।
এস্টোরিয়ার ইসলামিক সেন্টার অ্যান্ড মসজিদের উদ্যোগে একটি জামাত অনুষ্ঠিত হবে ৩১ স্ট্রিট এবং ২১ অ্যাভিনিউর মধ্যে সকাল ৮টা ৩০ মিনিটে।
ওজনপার্কের আল ফোরকান মসজিদের উদ্যোগে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে মসজিদের সামনের স্ট্রিটে সকাল ৮টায়।
পার্কচেস্টার জামে মসজিদের উদ্যোগে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে মসজিদের ভেতরেই। প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায়। দ্বিতীয় জামাতে মহিলাদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে মসজিদের তৃতীয় তলায়।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *