নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১১ আগস্ট ২০১৯, ৯:১৮ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 139 বার
নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন ছবি-ইউএসবাংলা

নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় ১১ আগষ্ট রবিবার উদযাপিত হলো মুসলিম বিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা নিউইয়র্কে একাধিক খোলা মাঠ, মসজিদ ও কমিউনিটি সেন্টারে ঈদুল আজহা নামাজ আদায় করা হয়।

চমৎকার আবহাওয়ায় প্রতিটি ঈদের জামাতে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মত। ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ঈদের নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব মাওলানা মো. আবু জাফর বেগ।

নিউইয়র্কে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৯টায় কুইন্সের জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে টমাস এডিসন স্কুল মাঠে। এখানে প্রায় ১৫ হাজার মুসল্লি একসঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।
নিউইয়র্ক সিটির পুলিশ কমিশনার জেমস ও’নীল ও কংগ্রসম্যান গ্রগরি মিকস শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং মুসলীম কমিউনিটির সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন॥এছাডাও সিটির উচ্চপর্যায়ে নির্বাচিত নেতৃবৃন্দ মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সিটি কর্তৃপক্ষ মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে আশেপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে বাড়তি নিরাপত্তা দেয়।

নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসে বাংলাবাজার জামে মসজিদ, নর্থ ব্রঙ্কস জামে মসজিদ, জ্যাকসন হাইটসে নিউইয়র্ক ঈদগাহ, ওজন পার্কে মসজিদ আল আমান, এস্টোরিয়ায় আল আমিন মসজিদ, আরাফা ইসলামিক সেন্টার, ব্রুকলিনে বাংলাদেশ মুসলিম সেন্টার, বায়তুল জান্নাহ মসজিদ এবং এলমহার্স্টের বিভিন্ন মসজিদের উদ্যোগে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নিউইয়র্কের আবহাওয়া ভালো থাকায় মসজিদের উদ্যোগে স্থানীয় খেলার মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে অধিকাংশ এলাকায়।

এদিকে আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি, পার্শ্ববর্তী মেরিল্যান্ড ও ভার্জিনিয়া রাজ্যে ১১ আগষ্ট রবিবার যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়।নামাজ আদায় শেষে সবাই আনন্দ আলিঙ্গনে একে অপরকে জড়িয়ে ধরে পবিত্র ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ছবি-ইউএসবাংলা

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *