শিবচরের অবরুদ্ধ এলাকায় খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৩ মার্চ ২০২০, ৮:৪৭ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 64 বার
শিবচরের অবরুদ্ধ এলাকায় খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন শিবচরের অবরুদ্ধ এলাকায় খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন

মাদারীপুরের শিবচরের অবরুদ্ধ এলাকায় হোম কোয়ারেন্টিনে থাকা পরিবার ও নিম্ন আয়ের মানুষের বাড়িতে জরুরি প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও জীবন রক্ষাকারী ওষুধ পৌঁছে দিয়েছে শিবচর উপজেলা প্রশাসন।

সোমবার দুপুরে অবরুদ্ধ এলাকাগুলোর বাসিন্দাদের খাবার ও ওষুধ পৌঁছে দেয়া হয়।

সম্প্রতি করোনাভাইরাসের ঝুঁকিতে শিবচরের ৪টি এলাকা চতুর্থদিনের মতো অবরুদ্ধ রয়েছে। অবরুদ্ধ এলাকাগুলো হল- শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাচ্চর ইউনিয়নের ২টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ২টি গ্রামে।

এ সব গ্রামের হোম কোয়ারেন্টিনে থাকা পরিবার ও নিম্ন আয়ের মানুষের বাড়িতে প্রত্যেক পরিবারকে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ, সাবান, ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করছে শিবচর উপজেলা প্রশাসন। প্রথম পর্যায়ে ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে বলে জানা গেছে।

এ ছাড়া মাদারীপুর জেলা পুলিশের পক্ষ থেকে হোম কোয়ারেন্টিনে থাকা বাড়ির দেয়ালে স্টিকার ও লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়।

এ সময় শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ. লতিফ মুন্সী, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শশাংক চন্দ্র ঘোষ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম, শিবচর প্রেস ক্লাবের সভাপতি একেএম নাসিরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ বৃহস্পতিবার মাদারীপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ বিভাগের সমন্বয়ে শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাচ্চর ইউনিয়নের ২টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ২টি গ্রামে কনটেইনমেন্ট ঘোষণা করে এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়। এ সব এলাকায় ১৬টি পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে যেন কেউ এ সব এলাকায় ঢুকতে না পারে।

কিছু প্রয়োজন হলে পুলিশের সহযোগিতায় তা সংগ্রহ করছে এলাকাবাসী। এ ছাড়া কালকিনি উপজেলা থেকে বরিশালগামী কোনো পরিবহন চলাচল করতে দেয়া হচ্ছে না।

মাদারীপুর জেলায় হোম কোয়ারেন্টিনে আছে ২৯৮ জন, আইসোলেশনে আছে ৩ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছে ৩ জন।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।