বিপুল উৎসাহ-উদ্দীপনায় যুক্তরাষ্ট¯’ বৃন্দাবন সরকারি কলেজ এলোমনাই এসোসিয়েশনের ৫ম শিক্ষা সফর অনুষ্ঠিত

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৮ আগস্ট ২০১৯, ৫:৩৬ অপরাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 117 বার
বিপুল উৎসাহ-উদ্দীপনায় যুক্তরাষ্ট¯’ বৃন্দাবন সরকারি কলেজ এলোমনাই এসোসিয়েশনের ৫ম শিক্ষা সফর অনুষ্ঠিত

বিপুল উৎসাহ-উদ্দীপনায় যুক্তরাষ্ট¯’ বৃন্দাবন সরকারি কলেজ এলোমনাই এসোসিয়েশনের ৫ম শিক্ষা সফর অনুষ্ঠিত
বিপুল উৎসাহ-উদ্দীপণা ও আনন্দ- উল্লাসের মধ্যে দিয়ে এবারো বৃন্দাবন সরকারী কলেজ এলামনাই এসোশিয়েশন তার বার্ষিক শিক্ষা সফর সফল ভাবে সম্পন্ন করেছে। কলেজের বিপুল সংখ্যক প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উপ¯ি’তিতে গত ২৫ আগষ্ট রোববার নিউইর্য়কের রাজধানী আলবেনী ও দর্শনীয় পর্যটন ¯’ান লেক জর্জে অনুষ্ঠিত হয়। রাজধানী শহর আলবেনীর বিভিন্ন ঐতিহাসিক ¯’ান পরিদর্শন শেষে লেক জর্জে নৌ- বিহারে অংশ নেন কলেজের সকল এলোমনাস।
সকাল ৮ টায় নিউইর্য়কের জ্যাকসন হাইর্টস থেকে একটি বিলাস বহুল বাসে চড়ে জ্ঞানঅন্নেষী অভিযাত্রী দলটির যাত্রা শুরুর পরপরই সকালের নাস্তা পরিবেশন করা হয়। তারপর আলবেনীর ঐতিহাসিক ¯’ানগুলো পরিভ্রমন শেষে লেকজর্জ যাবার পথে ক্লিফটন পার্ক শহরের একটি অভিজাত বাংলাদেশী এশিয়ান রেষ্টুরেন্টে দুপুরের খাবার গ্রহণ করে। শিক্ষা সফরের সামগ্রীক ব্যব¯’াপনার বিষয়ে অংশগ্রহনকারী সবাই উ”ছসিত প্রশংসা করেন। শিক্ষা সফরে প্রথমবারের মত অংশ নিয়ে কলেজের প্রাক্তন ছাত্র ও মাধবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসিম আবেগ আপ্লুত হয়ে বলেন, আমার প্রবাস জীবনে এরকম সুপরিকল্পত, রুচিশীল, ও আনন্দঘন অনুষ্ঠান কোনদিন দেখিনি। প্রবাসজীবনে এরকম উ”চমান সম্পন্ন এবং শিক্ষামূলক অনুষ্ঠান আমি আর কোনো দিন মিস করতে চাই না এবং আমার কলেজের প্রবাসী প্রাক্তন ছাত্র-ছাত্রীদেরও মিস না করার জন্য অনুরোধ জানা”িছ।
শিক্ষা সফরে অংশগ্রহণকারী সবাই সংগঠনের নেতৃবৃন্দের প্রশংসায় ছিলেন পঞ্চমুখ। কর্মসূচি শেষে নিউইর্য়ক ফেরার পথে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র এবং ব্যাক্তিগত পারমেন্স। এতে ছিলো গান, কবিতা, আবৃত্তি, কৌতুক, অভিনয় ইত্যাদি। চলন্ত বাসের মধ্যেই বিভিন্ন জন তাদের বক্ত্যবে কলেজ জীবনের স্মৃতিকথা এবং শিক্ষাসফরের অভিজ্ঞতা বর্নণা করে ব্যাতিক্রমধর্মী এই আয়োজনের জন্যে এলোমনাই এর নেতৃবৃন্দ ও আয়োজক কমিটির ভূয়োসী প্রসংশা করেন। সংঘঠনের সভাপতি সৈয়দ মুজিবুর রহমান ইকবালের সভাপতিত্বে স্বাগত ব্যক্তব্য রাখেন আয়োজক কমিটির আহŸায়ক আবু সাঈদ চৌধুরী কুটি, সংঘঠনের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ ও আয়োজক কমিটির সদস্য সচিব শিমুল হাসান।
এতে আরো বক্তব্য রাখেন, হবিগঞ্জ সরকারি হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক ও কলেজের সাবেক ছাত্র আব্দুল গার্ফফার আহমেদ, বিশিষ্ট সাংবাদিক ও কলেজের প্রাক্তন ছাত্র মুজাহিদ আনসারি, ইবরাহিম খলিল বারভূইয়া রিজু, মো: ফরিদ উদ্দীন, মোহাম্মদ নাজিম উদ্দীন, অধ্যাপক আব্দুর রহমান, মো আলমগীর মিয়া, আবিদুর রহমান, জায়েদুল মোহিত খান, মিয়া মোহাম্মদ আছকির, সুভাষদেব রায়, মো: কামাল, মো: গাফফার চৌধুরী, মাহমুদ চৌধুরী, বিষ্ণুপদ সরকার, সৈয়দ আরিফুর রহমান মাসুম, ফয়সল আহমেদ, শরিফুল ইসলাম নাসের, সুকান্ত দাস হরে, মো: আবুল কালাম, সৈয়দ সাদ উদ্দিন, শুভ খান, নোমান আনসারী, সোহাগ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *