যুক্তরাষ্ট্র আ:লীগের উদ্যোগে বর্বরোচিত ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আলোচনা সভা বুধবার

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :১৮ আগস্ট ২০১৯, ১১:৩৪ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 121 বার
যুক্তরাষ্ট্র আ:লীগের উদ্যোগে বর্বরোচিত ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আলোচনা সভা বুধবার

নিউইযর্কে ২১ শে আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আগামী ২১ আগষ্ট বুধবার জ্যাকসন হাইটসে পালকি সন্ধ্যা ৭টায় যুক্তরাস্ট্র আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভা আযোজন করা হয়েছে ।
উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায সভাপতিত্ব করবেন যুক্তরাস্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সভা পরিচলনা করবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ । সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবেন্দ কে যথা উপস্থিত থাকার আহবান জানিয়েছেন সভাপতি ড:সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ ॥

উল্লেখ্য:২১ শে আগস্ট, ইতিহাসের তেমনি এক বিভীষিকাময় দিন। সাল ২০০৪। দেশে তখন চলছে জামায়াত-বিএনপি জোট সরকারের অপশাসন। তাদের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় দেশজুড়ে বিস্তৃত হচ্ছিল ঘৃণ্য জঙ্গীবাদ। কোথাও কোথাও প্রশাসনের সমান্তরালে তখন জঙ্গী শাসন শুরু হয়ে গিয়েছিল সরকারের প্রত্যক্ষ মদদে।

২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এ্যাভিনিউতে জননেত্রী শেখ হাসিনার জনসভায় বোমা ও গ্রেনেড হামলা করা হয়। এতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আহত হলেও প্রাণে বেঁচে যান। কিন্তু আওয়ামী লীগ নেত্রী আইভী রহমানসহ ২৪ নেতাকর্মী নিহত হন এবং গুরুতর আহত হন দুই শতাধিক নেতাকর্মী। বঙ্গবন্ধু এ্যাভিনিউ সেদিন রক্তে লাল হয়ে গিয়েছিল। হতাহত নেতাকর্মীদের আর্তনাদ ও বাঁচানোর আকুতিতে সৃষ্টি হয়েছিল এক হৃদয়বিদারক দৃশ্যের। দলীয় সভানেত্রীকে বাঁচানোর জন্য ট্রাকের ওপর মানববর্ম রচনা করেছিলেন আওয়ামী লীগের নেতারা। সেদিনের গ্রেনেড হামলায় গুরুতর আহত আইভী রহমান ৫৮ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়াই করে মারা যান ২৪ আগস্ট।

ওই দিন নিহত হন মোস্তাক আহমেদ সেন্টু, ল্যান্স কর্পোরাল (অব) মাহবুবুর রশীদ, রফিকুল ইসলাম আদা চাচা, সুফিয়া বেগম, হাসিনা মমতাজ রীনা, লিটন মুন্সী ওরফে লিটু, রতন সিকদার, মোঃ হানিফ ওরফে মুক্তিযোদ্ধা হানিফ, মামুন মৃধা, বেলাল হোসেন, আমিনুল ইসলাম, আবদুল কুদ্দুস পাটোয়ারী, আতিক সরকার, নাসিরউদ্দিন সর্দার, রেজিয়া বেগম, আবুল কাশেম, জাহেদ আলী, মমিন আলী, শামসুদ্দীন, আবুল কালাম আজাদ, ইছহাক মিয়া এবং অজ্ঞাত পরিচয় আরো দুজন।

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *