বিশ্বের রোল মডেল ছিলাম!হঠাৎ করে কিভাবে গরীব হয়ে গেলাম: নুরুল আমিন বাবু

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৪ মার্চ ২০২০, ৩:৫৮ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 959 বার
বিশ্বের রোল মডেল ছিলাম!হঠাৎ করে কিভাবে গরীব হয়ে গেলাম: নুরুল আমিন বাবু

আজ বিশ্ব মানবতা দু্র্দশাগ্রস্ত চারিদিকে! মানুষের যখন মনু্ষ্যত্ব লোপ পায় হিংসা বিদ্বেষ হানাহানি বেড়ে যায়। সামাজিক কার্যকলাপ যখন ভঙ্গুর হয়ে পড়ে। অযোগ্য লোক যখন মুখস্ত করা নীতিবাক্য দিয়ে নৈতিকতা শিখাতে আসে। সমাজের পরতে পরতে দুর্নীতি, মাদক চোরাকারবারী লোকজন নেতৃত্ব ভাগাভাগি করে, মানব সমাজের স্লীলতা হানি ঘটায়, প্রতিনিয়ত যখন ধর্ষিত হয় সমাজ, প্রকৃতি যখন আর অরাজকতার ভারসাম্য রক্ষা করতে পারেনা তখন উপরওয়ালার ঈশারায় গজব নেমে আসে।
আপনারা কিছু লোকজন এমন কিছু কথা বলেন! মনে হয় আমরা আসলেই সে সীমান্তে পৌঁছে গেছি!

উদাহরণ স্বরুপ বলতে চাই কিছু কথা আপনারা মিডিয়ার মাধ্যমে প্রচার করার চেষ্টা করতেছেন!
যেমন:

[আমাদের দেশ তো সিঙ্গাপুর-ব্যাংকক ছিল! বিশ্বের রোল মডেল ছিল!
মধ্যম আয়ের দেশ, কিছুদিনের মধ্যেই কানাডায় রূপান্তরিত হবার কথা ছিল!
এখন শুনি ডাক্তারের ড্রেস নাই, করোনা পরীক্ষার কীট নাই, সবাইকে পরীক্ষার সামর্থ্য নাই, কোয়ারেন্টাইনের ব্যবস্থা নাই, ঢাকার বাইরে কোথায়ও করোনা পরীক্ষার ব্যবস্থা নাই…. নাই…. নাই….নাই।
হঠাৎ করে এত গরীব হয়ে গেলাম কিভাবে?]
এ যেন উদোরপিন্ডি ভুধোর ঘাড়ে।

জ্ঞানপাপী ভাই ও বন্ধুরা এখন ও আমরা বিরোধিতার খাতিরে বিরোধিতা করবো নাকি তোকে দেখতে পারিনা তাই তোর চলন বাঁকা। দয়া করে এসব কথা না বলে সকল ডাক্তারদের বলুন আপনারা যারা প্রাইভেট হাসপাতাল গুলোর মালিক তারা নিজ দায়িত্বে রোগীদের সেবা প্রদান করবেন বলে হাসপাতাল গুলোর অনুমতি নিয়েছেন সরকার থেকে। এখন এসব তালবাহানা চলবেনা। যা করনীয় তা আপনাকে করতে হবে। সরকারী হাসপাতাল গুলোতে আমি যতটুকু শুনেছি সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে চাহিদা মেটাতে। আমরা কি দেখতে পাইনা আমেরিকার নিউইয়র্ক শহরে ও করোনা ঠেকানোর সরন্জাম নিয়ে হিমশিম খাচ্ছে, ইটালির প্রেসিডেন্ট বলেছেন আমরা আকাশের দিকে তাকিয়ে থাকা ছাড়া আর কোন উপায় নাই, পৃথিবীর করোনায় আক্রান্ত সকল দেশই প্রতিনিয়ত যুদ্ধ চালিয়ে যাচ্ছে সেখানে কোন ডাক্তার আজ পর্যন্ত একবার ও বলেননি আমরা কিভাবে করবো? ডাক্তাররা নিজ দায়িত্য পালন করে যাচ্ছেন।মানুষের সেবা দিচ্ছে। কেন আপনারা এসব কথা বলে বিভ্রান্তি ছড়িয়ে মানুষের ক্ষতি করছেন? আসুন সবাই মিলে করোনা ঠেকাই। সঠিক নিয়ম মেনে চলি। আল্লাহকে স্বরন করি বারবার উনিই পারেন একমাত্র আমাদের রক্ষা করতে।

আমিন।
(নুরুল আমিন বাবুর ফেসবুক থেকে নেওয়া)

সংবাদটি শেয়ার করুনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।