নিউইয়র্কে করোনা ভাইরাসে ১ দিনে ৫ বাংলাদেশির মৃত্যু

অথর
নিজস্ব প্রতিবেদক   বাংলাদেশ
প্রকাশিত :২৫ মার্চ ২০২০, ৯:৪০ পূর্বাহ্ণ | নিউজটি পড়া হয়েছে : 4123 বার
নিউইয়র্কে করোনা ভাইরাসে ১ দিনে ৫ বাংলাদেশির মৃত্যু

তোফাজ্জল লিটন॥

নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ মার্চ মঙ্গলবার তিনজন নারী ও দুইজন পুরুষ মারা গেছেন। এলমাস্ট হসপিটালে ৬০ বছরের আব্দুল বাতেন, ৭০ বছরের নূরজাহান বেগম এবং ৪২ বছরের এক নারী । প্লেইনভিউ হসপিটাল নর্থওয়েলে ৫৯ বছরের এটিএম সালাম। হসপিটাল কর্তৃপক্ষের নিউম্যান রিসোর্স এই তথ্য নিশ্চিত করেছে।এছাড়া অপর একটি সুত্রে জানা যায় নিউইয়র্ক ওজন পার্কের জসিম উদ্দিন আহমেদের স্ত্রী,করোনা ভাইরাসে আক্রান্তে মৃত্যু হয়েছে ॥নিউইয়র্কে এ ৫ জন সহ মোট ৯ জন বাংলাদেশি মারা গেছেন করোনা ভাইরাসে।

আব্দুল বাতেনের বাড়ি নোয়াখালী জেলার সুনাইমুড়ি, তিনি ব্রুকলিনে বসবাস করতেন। নাম প্রকাশে অনিচ্ছুক মৃত ৪২ বছরের নারীর বাড়ি মৌলভীবাজার জেলায়, তিনি এস্টোরিয়ায় বসবাস করতেন। রংপুরের এটিএম সালাম ছিলেন ওয়েস্টর বে লং ল্যান্ড এলাকায়। ঢাকার মোহাম্মাপুরের নূরজাহান বাস করতেন এলমাস্ট এলাকায়। মৃতের স্বজনরা আগে এক দিনে লাশ হাতে পেতেন। এখন হাসপাতাল গুলোর ব্যাস্তরার জন্য ২ দিন সময় লাগছে।

বোর্ড অব ইলেকসনের সদস্য মাজেদা আক্তার বলেন, মেয়র অফিস থেকে আমাদের জানানো হয়েছে আক্রান্তদের বেশিরভাগই ট্যাক্সিচালক এবং ডেলিভারি কাজে নিয়োজিত মানুষ। তাদের মাধ্যমে পরিবারের সদস্যরাও আক্রান্ত হয়েছেন।
মাজেদা আক্তার আরো বলেন, আমরা যারা বাংলাদেশি কমিউনিটির উন্নয়নের জন্য কাজ করি তাদেরকে মেয়র অফিসে থেকে জানানো হয়েছে বাংলাদেশি মানুষের মৃর্ত্যু সংবাদ গুলো। আরো বলা হয়েছে আমরা বাংলাদেশিদের যেন এই ভাইরাস সম্পর্কে আরো সতর্ক করি। বাইরে অযথা ঘোরাফেরা না করার জন্য অনুরোধ করা হয়েছে প্রত্যকেকে।

২৩ মার্চ মারা গেছেন ৩৮ বছরের আমিনা ইন্দ্রালিব তৃশা এবং ৬৯ বছরের মোহাম্মদ ইসমত। আগের সাপ্তাহে মারা গেছেন মোতাহের হোসেন ও মোহাম্মদ আলী নামের দুইজন বাংলাদেশি।

সংবাদটি শেয়ার করুনঃ

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আরও পড়ুন